Call Now: +88 01816 781 772
Top Banner

রেটিনায় কেন ভর্তি হবে ?

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ভাল রেজাল্ট করার পর বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীর প্রত্যাশা আর আসন স্বল্পতা ছাত্র-ছাত্রীদের মুখোমুখি করে দিচ্ছে তীব্র প্রতিযোগিতার। ভর্তি পরীক্ষার প্রশ্নসমূহ পাঠ্যপুস্তক থেকে একটু ভিন্নরূপে হয়ে থাকে যা একজন শিক্ষার্থীর পক্ষে ব্যতিক্রমী অনুশীলন ছাড়া সীমিত সময়ের মধ্যে আয়ত্ত করা সম্ভব হয়ে ওঠে না। এছাড়া সাধারণত উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিশাল সিলেবাসের চাপে Basic Conception Clear করার সুযোগ হয়ে ওঠে না এবং অনেক Topics বাদ পড়ে যায়। অথচ মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য এ বিষয়গুলোর উপর ভালো দখল থাকা জরুরী।

আর এ কৌশল ও অনুশীলন পদ্ধতির বাস্তব ও কার্যকর প্রয়োগের জন্যই আমরা নিরলস পরিশ্রম করে যাচ্ছি। প্রচলিত শিক্ষা কাঠামোর পাশাপাশি প্রতিবছর অসংখ্য ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী রেটিনা এর সংস্পর্শে এসে নির্দেশিত পথে কঠোর অনুশীলনের মাধ্যমে প্রত্যাশিত ফল লাভ করেছে প্রতিবছরই। প্রতিটি ছাত্র-ছাত্রীকে সঠিক পরিচর্যার মাধ্যমে ভর্তি পরীক্ষার উপযোগী করে দেয়াই আমাদের উদ্দেশ্য। তোমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এ মূহুর্তে সঠিক দিক নির্দেশনা ও যথাযথ তত্ত্বাবধানের জন্য রেটিনা'ই তোমাদের অকৃত্রিম বন্ধু।

আমাদের আছে দেশের সেরা মেডিকেল কলেজগুলোর একঝাঁক মেধাবী শিক্ষকমণ্ডলীঃ

রেটিনার শিক্ষকদের মধ্যে রয়েছে সরকারী মেডিকেল কলেজ এর অভিজ্ঞ ও তরুণ ডাক্তার ও ছাত্ররা, যারা তাদের অভিজ্ঞতার আলোকে পরীক্ষায় কোন ধরনের প্রশ্ন বেশী আসে সে ব্যাপারে দিক নির্দেশনা দিবেন। তারা লেকচারে তাদের সর্বোচ্চ সেবা, অভিজ্ঞতা, আন্তরিকতা ঢেলে দিবেন। আর নতুন পরিবর্তনশীল সিলেবাস পড়ে আসা যে সব ছাত্র মেডিকেলে চান্স পায়, তাদের মধ্যে থেকে বিশেষ বাছাই প্রক্রিয়ায় সর্বোচ্চ মেধাবী ছাত্রদেরকে রেটিনা তার শিক্ষক হিসেবে সংগ্রহ করে নেয়। প্রত্যেক শিক্ষক একটি নির্দিষ্ট বিষয়ের কয়েকটি অধ্যায়ের উপর লেকচার নেন। বিভিন্ন বই ঘেঁটে জানা অজানা সমস্ত তথ্য সংগ্রহ করে বলে তার লেকচার হয় তথ্য সমৃদ্ধ। অন্যান্য কোচিং বা প্রাইভেট যেখানে হাতে গোনা কয়েকজন মাত্র শিক্ষক, সেখানে এক জনকেই একটি সমগ্র বিষয়ের উপর লেকচার দিতে হয়। তাই তার লেকচার হয় সাধারণ মানের, অপর্যাপ্ত ও অনেকটা দায়সারা যা ছাত্র-ছাত্রীদের তেমন কোন উপকারে আসে না।

একাধিক বইয়ের গুরুত্বপূর্ণ তথ্যগুলো একটি বইয়ে একত্রীকরণঃ

রেটিনার এই দীর্ঘ পথচলায় আমরা সবসময় গুরুত্ব দিয়ে এসেছি মূল বই থেকে সরাসরি প্রস্তুতি গ্রহণ করাকে। কারণ কেমন মূল বই পড়ার মাধ্যমেই একজন শিক্ষার্থী মুখস্থ করার প্রবণতার বাহিরে গিয়ে বুঝে পাঠকে আত্মস্থ করতে পারে। আমরা চাই শিক্ষার্থীরা যেন জ্ঞাণের মূল নির্যাস থেকে এতটুকুও বঞ্চিত না হয়। তবে বর্তমানে যেহেতু বইয়ের সংখ্যা অনেক এবং প্রতিটি বইয়ের কিছু বিশেষ গুরুত্বপূর্ণ কিছু তথ্য রয়েছে যা ভালো প্রস্তুতির ক্ষেত্রে অবশ্যই আত্মস্থ করতে হবে, তাই এই সকল গুরুত্বপূর্ণ তথ্যগুলোকে একই মলাটে আবদ্ধ করে তোমাদের প্রস্তুতিকে সহজ করার প্রচেষ্টা থেকেই "রেটিনা ডাইজেস্ট" এর অবতারণা। 'রেটিনা ডাইজেস্ট' মূল বইয়ের সহযোগী, কখনোই প্রতিস্থাপক নয় এটা অবশ্যই মনে রাখবে। ক্লাসে বোর্ড অনুমোদিত একটি বইকে প্রধান বই হিসেবে ধরা হয়। এর সাথে অন্য লেখকের বই থেকে যে সকল গুরুত্বপূর্ণ তথ্য সমূহ ডাইজেস্টে সংযোজন করা আছে সেগুলো পড়ানো ও বুঝিয়ে দেওয়া হয়।

          মূল বই + রেটিনা ডাইজেস্ট = কমপ্লিট প্রিপারেশন

যথাযথ ও নিখুঁত মূল্যায়ন পদ্ধতিঃ

রেটিনার ক্লাস টেস্ট, টিউটোরিয়াল ও মডেল টেস্টের প্রশ্নপত্র প্রনয়ন করা হয় মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের অনুকরণে। আমরা কখনোই এমন প্রশ্নে পরীক্ষা নেই না যা অতিরিক্ত সহজ, শিক্ষার্থীদেরকে বায়বীয় আত্মবিশ্বাসের চূড়ান্তে পৌছে দেয় কিংবা অতিরিক্ত কঠিন প্রশ্ন যা শিক্ষার্থীদের হতাশা বাড়িয়ে তোলে। বরঞ্চ মানসম্মত, ভর্তি পরীক্ষার প্রশ্নের বিশুদ্ধ ক্লোন প্রশ্নপত্র সলভ করার মাধ্যমে শিক্ষার্থীরা মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য যোগ্য হয়ে ওঠে।

 

রেটিনা ভর্তির নিয়মাবলি

❖ ২ কপি রঙ্গিন পাসপোর্ট সাইজ ছবি (ছবির পিছনে নামসহ)

❖ এসএসসি পরীক্ষার Transcript এর সত্যায়িত ফটোকপি।

❖ কোচিং ফি এককালীন ভর্তির সময় পরিশোধ করতে হবে।

❖ অভিভাবকরাও ভর্তি করাতে পারবেন।

❖ ভর্তি কোন অবস্থাতেই বাতিল যোগ্য না।

 

ভর্তি ফি

 ঢাকা শাখা

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি- ১৭,০০০/-

     ভার্সিটি ম্যাথ- ৪,০০০/-

❖ ময়মনসিংহ: 

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-১৬,০০০/-

❖ চট্টগ্রাম শাখা:

       মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-

       বাংলা মাধ্যম- ১৪,০০০/-

       English Medium- 22,000 BDT

❖ রাজশাহী শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-১৬,০০০/-

সিলেট শাখা:

      মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-

       বাংলা মাধ্যম- ১৬,০০০/-

       English Medium- 22,000 BDT

❖ বরিশাল শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি- ১৬,০০০/-

❖ রংপুর শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি- ১৫,০০০/-

❖ কুমিল্লা শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-১৬,০০০/-

❖ খুলনা শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-১৫,০০০/-

❖ বগুড়া শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-১৬,০০০/-

❖ ফরিদপুর শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-১৫,০০০/-

❖ দিনাজপুর শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-১৪,০০০/-

❖ পাবনা শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-১৬,০০০/-

❖ কক্সবাজার শাখা:

     মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি প্রস্তুতি-১৩,০০০/-

Top